গোয়েন্দা পুলিশের হাতে ফেসবুক হ্যাকার গ্রেফতার

অথর
সময়েরদিগন্ত.কম:   বাংলাদেশ
প্রকাশিত :৭ অক্টোবর ২০২১, ৮:২৩ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 13 বার
গোয়েন্দা পুলিশের হাতে ফেসবুক হ্যাকার গ্রেফতার

বরগুনার উত্তর লাকুরতলা গ্রাম থেকে সজীব মিয়া (২০) নামের এক ফেসবুক হ্যাকারকে গ্রেফতার করেছে পটুয়াখালী ডিবি পুলিশের সদস্যরা। বুধবার (৬ অক্টোবর) বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে পটুয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান খান এ তথ্য নিশ্চিত করেন। 

গ্রেফতার সজীব বরগুনার সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের উত্তর লাকুরতলা গ্রামের মৃত মামুনের ছেলে।

পটুয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান খান জানান, চলিতি বছরের ২৯ অক্টোবর বিকাল সাড়ে চার টার দিকে পটুয়াখালীর কলেজ রোড এলাকার ফারুকের ব্যবহৃত মোবাইল ফোনে অজ্ঞাতনামা এক ব্যক্তি ফোন দিয়ে বলেন ভুলক্রমে একটি পিন নাম্বার এসেছে পিন নাম্বার জানতে চাইলে তিনি আগত পিন কোড তাকে (হ্যাকরকে) জানিয়ে দেন। এরপর থেকে ফারুকের ব্যবহৃত ফেইসবুক আইডি হ্যাক হয়ে যায়। অজ্ঞাতনামা ব্যক্তি ফারুকের ফেইসবুক আইডি পাসওয়ার্ড পরিবর্তন করে ম্যাসেঞ্জার থেকে তার বিভিন্ন ফেইসবুক ফ্রেন্ডদের নিকট হ্যাককৃত ম্যাসেঞ্জার থেকে বিকাশে টাকা চায়। এ বিষয়ে ফারুকের বন্ধুরা তার কাছে জানতে চাইলে ফারুক তখন হ্যাকের বিষয়টি বুঝতে পেরে পটুয়াখালীর পুলিশ সুপার বরাবরে অভিযোগ করেন।

পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ পিপিএম এর নির্দেশে সাইবার ক্রাইম ইউনিট তথ্য বিশ্লেষণ পূর্বক জেলা গোয়েন্দা শাখাকে তথ্য ও উপাত্ত সরবরাহ করে। পরবর্তীতে জেলা গোয়েন্দা বিভাগ প্রযুক্তির সহায়তায় অজ্ঞাতনামা ব্যক্তির অবস্থান নিশ্চিত হয়ে মঙ্গলবার (৫ অক্টোবর) রাত ৭ টার দিকে সজীবকে বরগুনার লাকুরতলা গ্রাম থেকে গ্রেফতার করে।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আরোও জানান, গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে নিজের অপরাধ স্বীকার করেছেন। উক্ত সজীব নিজ নামের এবং অপরের এনআইডি ব্যবহার করে বিভিন্ন সময়ে একাধিক সিম সংগ্রহ করে ডিজিটাল প্রতারণার মাধ্যমে এভাবে বিভিন্ন ব্যাক্তির ফেইসবুক আইডি ও মোবাইল নাম্বার হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে। এ অপরাধী দলের একটি বিশাল চক্র রয়েছে, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান অব্যাহত আছে।

এবিষয়ে বুধবার (৬ অক্টোবর) বিকালে পটুয়াখালী থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে বলে জানায় সে। মামলা নং-০৬, ধারা-২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২২/২৪/৩৫ ধারা।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − seven =