ডিজিটাল প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে আ.লীগ

নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২০ জুন ২০২০, ২:৩৯ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 51 বার
ডিজিটাল প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে আ.লীগ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর বছরে আড়ম্বরপূর্ণ ও জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের পরিকল্পনা ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগের। কিন্তু করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি সে পরিকল্পনায় বাঁধ সেধেছে। তাই সীমিত পরিসরে ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সিদ্ধান্ত নিয়েছে দলটি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলীয় সভাপতির বক্তব্য, জুমের মাধ্যমে বৈঠক, সামাজিক দূরত্ব মেনে সীমিত পরিসরে জাতির জনকের মাজার ও প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য কর্নেল (অব.) ফারুক খান জানান, ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে নেতাকর্মীদের পুনরুজ্জীবিত করে মহামারি করোনা সংকট দূর করার জন্য দিক নির্দেশনা দেবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দলীয় সূত্রে জানা গেছে, আগামী ২৩ জুন দলের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামী লীগ। সেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। দলের কেন্দ্রীয় নেতাদের ছোট একটি দল সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থানরত নেতাদের উদ্দেশে বিকাল পাঁচটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভাষণ দেবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। যেখানে দলের স্বল্পসংখ্যক কেন্দ্রীয় নেতা সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে অবস্থান করবেন।
দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন, পতাকা উত্তোলনের পাশাপাশি এবারও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে সেটা হবে অনলাইনে। দলের ফেসবুক পেজে দু’দিনব্যাপী বিষয়ভিত্তিক আলোচনা চলবে। যা ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে সরাসরি সম্প্রচার হবে। দলের সভাপতি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেবেন। দলের প্রবীণ নেতাদের সংবর্ধনা দেওয়ার যে পরিকল্পনা ছিল তা পরবর্তীতে সুবিধাজনক সময়ে করা হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, প্রতিবছর আনন্দ-উৎসবের মাধ্যমে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। মুজিববর্ষে সেটা আরও জাকজমক করার ইচ্ছা ছিল। কিন্তু করোনার প্রাদুর্ভাবের কারণে সেটা সম্ভব হচ্ছে না। জনগণের জানমাল ও স্বাস্থ্যের কথা চিন্তা করে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হবে।
প্রসঙ্গত, আগামী ২৩ জুন উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের এই দিনে ঢাকার রোজ গার্ডেনে দলটির জন্ম হয়।

সংবাদটি শেয়ার করে দৈনিক সময়ের দিগন্তের সাথে থাকুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − fifteen =