নীলস ইবি চ্যাপ্টারের নতুন কমিটি গঠন

অথর
শাহরিয়ার কবির রিমন, ইবিঃ   বাংলাদেশ
প্রকাশিত :৫ জুলাই ২০২১, ৬:২০ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 76 বার
নীলস ইবি চ্যাপ্টারের নতুন কমিটি গঠন

আইনের সংগঠন দি নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস(নীলস) বাংলাদেশ, ইসলামী বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের ২০২১-২২ বর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

৪ জুলাই(রবিবার) নীলস বাংলাদেশ এর সভাপতি লুৎফুন্নাহার সন্চী ও সাধারণ সম্পাদক ফাতিমা জাহরা আহসান রাইসার অনুমোদনক্রমে এ কমিটি ঘোষণা করা হয়।

দি নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস(নীলস) বাংলাদেশ, ইসলামী বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন, মোত্তাকিন হোসেন (আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগ, শিক্ষাবর্ষ ২০১৫-১৬), সাধারণ সম্পাদক হিসেবে একই বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী মসিউর রহমান। এছাড়াও সহ-সভাপতি (ইভেন্টস) ফারহা শারমিন, সহ-সভাপতি (কম্পিটিশন) পদে শিহাব উদ্দিন, সহ-সভাপতি (অ্যাডভোকেসি) হুমায়রা আফিয়া, সহযোগী সহ-সভাপতি (অ্যাডভোকেসি) পদে মালিহা মুমতাজ, সহ-সভাপতি (অর্থ) পদে তারেক মনোয়ার, সহ-সভাপতি (মার্কেটিং) পদে নাসির উদ্দিন আবির, সহযোগী সহ-সভাপতি (মার্কেটিং) পদে চপল রায় ও খাদিজা খাতুন আযমী, সহ-সভাপতি (পার্টনারশিপ ডেভেলপমেন্ট এন্ড এক্সটার্নাল এক্সচেঞ্জ) পদে তাজুল ইসলাম সাকিন, সহযোগী সহ-সভাপতি (পার্টনারশিপ ডেভেলপমেন্ট এন্ড এক্সটার্নাল এক্সচেঞ্জ) পদে তাহমিদ হাসান শোভন, সহ-সভাপতি (পাবলিকেশন) পদে ওয়ালীউল্লাহ ও সহযোগী সহ-সভাপতি (পাবলিকেশন) পদে সুমন গাজী মনোনীত হয়েছেন।

নীলস ইসলামী বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের উপদেষ্টা হিসেবে রয়েছেন, ড. সেলিম তোহা (অধ্যাপক, আইন বিভাগ), এডভোকেট শাহ মঞ্জুরুল হক (সিনিয়র এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট), অধ্যাপক ড. হালিমা খাতুন (ডীন, আইন অনুষদ ও সভাপতি, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ), সহযোগী অধ্যাপক এম. আনোয়ারুল ওয়াহাব (সভাপতি, আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগ), সহযোগী অধ্যাপক আনিসুর রহমান (আইন বিভাগ) ও শাহিদা আক্তার(প্রভাষক , আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ)।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশগুলোর মধ্যে আইন ব্যবস্থার সম্পর্ক সৃষ্টির লক্ষ্যে গঠিত সংগঠন ‘দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস’ বা সংক্ষেপে (নীলস)। নীলসের সকল কার্যক্রম ইউনাইটেড কিংডম লন্ডন কেম্পহাউজ থেকে পরিচালিত হয়ে থাকে। সংগঠনটি বাংলাদেশের প্রায় ৪৮ টি বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীদের নিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৯ সাল থেকে এর কার্যক্রম চলমান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − six =