পিএসএল খেলতে পাকিস্তান যাচ্ছেন তামিম-মাহমুদউল্লাহ

অথর
সময়ের দিগন্ত ডেক্স :   বাংলাদেশ
প্রকাশিত :২ নভেম্বর ২০২০, ৪:৩৬ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 72 বার
পিএসএল খেলতে পাকিস্তান যাচ্ছেন তামিম-মাহমুদউল্লাহ

২০২০ সালের পাকিস্তান সুপার লিগ (পিএলএল) শুরু হয়েছিল ২০ ফেব্রুয়ারি। আর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট মাঠে গড়িয়েছিল ২২ ফেব্রুয়ারি। সময়ের হিসাবই বলে দিচ্ছে এ বছরের পিএসএলে বাংলাদেশের কারও খেলার সুযোগ ছিল না। তবে করোনাভাইরাসে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তানের ঘরোয়া প্রতিযোগিতা যখন আবার শুরু হতে যাচ্ছে, তখন থাকছে বাংলাদেশের প্রতিনিধিও। কুড়ি ওভারের টুর্নামেন্টের প্লে অফ খেলতে পাকিস্তানে যাচ্ছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ।

আজ (সোমবার) পিএসএল কর্তৃপক্ষ তাদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে। ১৪ নভেম্বর করাচিতে শুরু হবে প্লে অফ। করোনা বিরতির পর শুরু হতে যাওয়া প্রতিযোগিতায় তামিমের দল লাহোর কালান্দার্স ও মাহমুদউল্লাহ খেলবেন মুলতান সুলতানসের হয়ে। দুজনই সুযোগ পেয়েছেন বদলি হিসেবে। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্রিস লিন নাম প্রত্যাহার করে নেওয়ায় ডাক পড়েছে তামিমের। আর ইংলিশ অলরাউন্ডার মঈন আলীর জায়গায় সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ।

তামিম ও মাহমুদউল্লাহ পিএসএলে খেলার অভিজ্ঞতা আগেই হয়েছে। এমনকি পাকিস্তানে গিয়েও খেলেছেন দুজনই। আবারও যাচ্ছেন সেখানে খেলতে। বাংলাদেশের দুই ক্রিকেটারই মুখিয়ে আছেন নিজের দলের হয়ে সেরাটা দিতে।

লাহোরের হয়ে মাঠে নামার অপেক্ষায় আর থাকতে পারছেন না তামিম, ‘আবারও পিএসএলে নামতে উন্মুখ হয়ে আছি। লাহোর কালান্দার্সের এবারের ‍পথচলা দারুণ। এ বছর শিরোপা জিততে আমি আমার দলকে সাহায্য করতে চাই।’ এর আগে বাংলাদেশি ওপেনার পিএসএল মাতিয়েছেন পেশাওয়ার জালমির জার্সিতে।

মাহমুউল্লাহ সরাসরি শিরোপা নিয়ে কিছু না বললেও মুলতানের ভক্তদের মুখে হাসি ফোটানোর কথা বলে লক্ষ্যটা ঠিকই বুঝিয়ে দিয়েছেন, ‘পিএসএলে খেলাটা সম্মানের। এ বছর ক্রিকেটটা অন্যরকমভাবে খেলা হচ্ছে। আশা করছি, আমাদের ভক্তদের মুখে হাসি ফোটাতে অবদান রাখতে পারবো।’

১৪ নভেম্বর শুরু হতে যাওয়া পিএসএলের প্রথম দিনেই মাঠে নামবেন মাহমুদউল্লাহ। তার দল মুলতান লিগ পর্ব শেষ করেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে। তাই সুবিধাজনক জায়গায় থেকে নামবে কোয়ালিফায়ার ম্যাচে, প্রতিপক্ষ করাচি কিংস।

ওই ম্যাচের পর রাতেই তামিমের লাহোর প্লে অফ (প্রথম এলিমিনেটর) খেলবে পেশাওয়ার জালমির বিপক্ষে। এই ম্যাচ জিতলে ১৫ নভেম্বর দ্বিতীয় এলিমিনেটর বাধা টপকে ফাইনালে জায়গা করতে নিতে হবে তামিমদের। ১৭ নভেম্বর হবে ফাইনাল।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 17 =